তুই কি আসবি না বাবা ? ফাগুন যে বয়ে যায় ! দেখ উত্তরে বাতাস কেমন করে আছড়ে পড়ে কৃষ্ণচূড়ার গায় ! ফুল গুলো হায় অবিরাম কেঁদে যায় ডাহুক এখনও ডাকে ঝোপ ঝাড়ের ছায় আমি আর কাঁদব না বাবা তুই ফিরে আয়, ফিরে আয় ।
তোর বশির হাট আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের আশে পাশে ভুঁইফোঁড় কিনডার গারটেনের ছড়াছড়ি তোর প্রাণের বাংলা ভাষার বুকের উপর এক অনাহূত বিদেশির উদ্দাম নৃত্য ! অসহায় বর্ণমালা কাতর নয়নে চেয়ে আছে তোর পথ পানে ! তুই কখন আসবি বাবা ? কখন আসবি ?
এমনি করে দিনে দিনে তোর প্রিয় বাংলা ভাষা বিস্মৃতির অতল তলে হারিয়ে যাবে আমাকে আর মা বলে ডাকবে না কেউ আর ফুটবে না ফুল, হাসবে না বসন্ত আমার কোলে মাথা রেখে কেউ শুনবে না ঘুম পাড়ানি গান ! আমার নয়নে নয়ন রেখে কেউ বুঝবে না বুকের ব্যথা ! বড় দাগা এই মনে; তোর রক্তের প্রতিটি ফোঁটার কৈফিয়ত চাই আমি তোর রক্তের কসম বাবা ! যেমন করেই হোক দুশ মন্তের কালো থাবা থেকে বাঁচাবই বাংলা ভাষার সম্মান।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাইম ইসলাম
আপনার কবিতার শুরুতে কেন জানি পল্লীকবিকে মনে পরছিল ! তাঁর কয়েকটা লাইনও মনে পড়ে গেল ''আমারে ছাড়িয়া এত ব্যথা যার কেমন করিয়া হায়,
কবর দেশেতে ঘুমায়ে রয়েছে নিঝঝুম নিরালায়!
মাটিরে আমি যে বড় ভালবাসি, মাটিতে মিশায়ে বুক,
আয়-আয় দাদু, গলাগলি ধরি কেঁদে যদি হয় সুখ।''
বেশ ভালো লাগলো আপনার কবিতা । শুভকামনা...
মোঃ সাইফুল্লাহ
তোর রক্তের কসম বাবা ! যেমন করেই হোক
দুশ মন্তের কালো থাবা থেকে বাঁচাবই বাংলা ভাষার সম্মান .............................. সুন্দর অনেক সুন্দর //
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।